দ্য ওয়াল ব্যুরো: ১৯৫০-এর দশকের মুর্শিদাবাদের এক প্রত্যন্ত গ্রামের পটভূমিতে দাঁড়িয়ে ‘চণ্ডীকথা’ নির্মিত হয়েছে এক নির্মম, বর্ণবাদী সমাজব্যবস্থার বিপরীতে। মানস মুকুল পালের তৃতীয় ছবি হতে চলেছে এটি—যেখানে জাতপাত, অস্পৃশ্যতা, কুসংস্কার ও নিপীড়নের মধ্যে ফুটে ওঠে এক অকৃত্রিম বন্ধুত্বের আলোকচ্ছটা। কেন্দ্রীয় চরিত্র সামিউল আলম (মুচি সম্প্রদায়) এবং নুর ইসলাম (ডোম সম্প্রদায়)—এই দুই কিশোর তাদের সারল্যে এক নিষ্ঠুর ব্যবস্থার মুখোমুখি হয়। জাতপাতের জাঁতাকলে পিষে ফেলা এক সমাজে তাঁদের বন্ধুত্বই হয়ে ওঠে প্রতিরোধের সুর।
#REL