দ্য ওয়াল ব্যুরো: ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) জার্সি স্পনসরশিপ মানেই কোটি কোটি টাকার খেলা। ব্র্যান্ডগুলির কাছে এটি শুধু বিজ্ঞাপন নয়, জাতীয় আবেগের সঙ্গে জড়িত এক দুর্লভ বিপণন-পরিসরও বটে।
তবু সাম্প্রতিক অতীত উলটো গাইছে। দেখা যাচ্ছে, জার্সির বুকে টিম ইন্ডিয়ার লোগোর পাশে কোনও ব্র্যান্ডের নাম টিকে থাকছে না বেশি দিন। একটার পর একটা চুক্তি মাঝরাস্তায় ভেঙে যাচ্ছে। কেউ অর্থনৈতিক মন্দায় নুইয়ে পড়ছে, কেউ আইনি জটিলতায়। প্রশ্ন উঠছে—এই ‘মিউজিক্যাল চেয়ারে’র খেলা কি এবার থামাতে পারবে অ্যাপোলো টায়ার্স (Apollo Tyres)?